শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
যুদ্ধক্ষেত্র থেকে ফেরার পথে দুর্ঘটনায় আহত জেলেনস্কি

যুদ্ধক্ষেত্র থেকে ফেরার পথে দুর্ঘটনায় আহত জেলেনস্কি

যুদ্ধক্ষেত্র থেকে ফেরার পথে দুর্ঘটনায় আহত জেলেনস্কি
ফাইল ফটো

আন্তর্জাতিক ডেস্ক: সড়ক দুর্ঘটনায় আহত ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। জানা গিয়েছে, যুদ্ধক্ষেত্র থেকে ফেরার পথে রাজধানী কিয়েভের কাছে তাঁর গাড়িতে ধাক্কা মারে একটি যাত্রীবাহী গাড়ি। জখম হন জেলেনস্কি। তবে আঘাত গুরুতর নয়।

ইউক্রেন সরকারের মুখপাত্র সের্গেই নিকিফোরভ এক বিবৃতিতে জানিয়েছেন, রাজধানী কিয়েভের উপকণ্ঠে জেলেনস্কির কনভয়ে ধাক্কা মারে একটি যাত্রীবাহী গাড়ি।

নিরাপত্তারক্ষীদের একটি গাড়িতেও ধাক্কা মারে যানটি। ওই ঘটনায় সামান্য আহত হয়েছেন জেলেনস্কি।

 তিনি আরও বলেন, ‘প্রেসিডেন্টের কনভয়ে থাকা চিকিত্‍সকরা যাত্রীবাহী গাড়িটির চালকে প্রাথমিক চিকিত্‍সা দেন। তারপর তাঁকে একটি অ্যাম্বুল্যান্সে তুলে দেওয়া হয়।’ ইউক্রেনের একটি সংবাদমাধ্যম জানিয়েছে, যুদ্ধবিধ্বস্ত খারকোভ পরিদর্শন করে রাজধানী কিয়েভে ফেরার পথে দুর্ঘটনায় পড়ে জেলেনস্কির গাড়ি।

এদিকে, দুর্ঘটনার পরই দেশবাসীর উদ্দেশে ভিডিওবার্তা দেন জেলেনস্কি। তিনি বলেন, ‘প্রায় গোটা খারকোভ অঞ্চল থেকেই হানাদার (রুশ সেনা) বাহিনীকে তাড়িয়ে দেওয়া হয়েছে। আমাদের সৈনিকরা অসাধ্য সাধন করেছে। অনেকেই যা অসম্ভব বলে মনে করতেন তা সম্ভব করে দেখিয়েছেন তাঁরা।’

ইউক্রেনের উত্তর-পূর্বাঞ্চলীয় শহর খারকভে তুমুল লড়াই চলছে ইউক্রেন ও রাশিয়ার সেনার মধ্যে। ইজিউম শহরটি দখল করে নিয়েছে জেলেনস্কি বাহিনী। ওই শহরটিই ছিল রুশ সেনাবাহিনীর রসদ মজুত করার অন্যতম প্রধান ঘাঁটি। এর পর খারকিভের ৯০ কিলোমিটার পূর্বে রুশ সীমান্তবর্তী শহর বারলুকও হাতছাড়া হয়েছে পুতিন বাহিনীর। বুধবার জেলেনস্কি দাবি করেছেন, রাশিয়ার দখল থেকে ইউক্রেনের প্রায় ৬,০০০ বর্গ কিলোমিটার অঞ্চল ইতিমধ্যেই মুক্ত করেছেন তাঁরা। নিঃসন্দেহে এই হারকে এই যুদ্ধের অন্যতম টার্নিং পয়েন্ট বলেই মনে করছে। পরিস্থিতি সামাল দিতে ওই শহরে বহু ট্যাঙ্ক ও গোলন্দাজ বাহিনীর বিশাল বহর খারকভের দিকে এগিয়ে যাচ্ছে। আগেই সংবাদ সংস্থা এএফপি জানিয়েছিল, খারকভ পুনরুদ্ধারের যুদ্ধে ‘বড় ধরনের’ সাফল্য অর্জন করেছে ইউক্রেনের সেনাবাহিনী।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply